নাগরিক সেবা |
---|
0 |
নাগরিক সেবা |
---|
সরকার কর্তৃক লাইসেন্সধারী ভেন্ডারগণ ট্রেজারি চালানের মাধ্যমে সংশ্লিষ্ট খাতে প্রয়োজনীয় অর্থ জমা প্রদান পূর্বক নন-জুডিসিয়াল স্ট্যাম্প ও কোর্ট ফি এ শাখা হতে সরবরাহ গ্রহণ করে। সাধারণ মানুষ ভেন্ডারদের নিকট হতে উক্ত স্ট্যাম্প ও কোট ফি সংগ্রহ করে তাৎক্ষনিক ভাবে নাগরিক সেবা ভোগ করে থাকেন। |
নাগরিক সেবা |
---|
0 |
১। সেবাগ্রহীতা সেবা গ্রহণের জন্য ই-সেবা কেন্দ্রে আসেন এবং প্রথমে তার নাম, ঠিকানা ও মোবাইল নম্বর নির্ধারিত রেজিস্টারে এন্ট্রি করা হয়। ২। এরপর সেবাগ্রহীতা তার আবেদনটি নিয়ে নির্ধারিত কাউন্টারে জমা প্রদান করেন। সংশ্লিষ্ট কর্মচারী কর্তৃক আবেদনটি গ্রহণ করে তা কম্পিউটারে (ই-নথি সিস্টেমে/ডিআরআর সিস্টেমে) এন্ট্রি শেষে সেবা গ্রহীততাকে POS প্রিন্টেড একটি স্লিপ সরবরাহ করা হয়। ৩। জমির পর্চা প্রাপ্তির আবেদনের ক্ষেত্রে আবেদনকারী আবেদনের সহিত ২০/- টাকার কোর্ট ফি সংযুক্ত করে আবেদনপত্র নিজের ঠিকানা সম্বলিত ফেরত খামসহ কাউন্টারে জমা প্রদান করবেন। পর্চা প্রদানের তারিখ রিসিভ কপিতে উল্লেখ থাকবে। সেবাগ্রহীতা উল্লেখিত তারিখের মধ্যে ফেরত খামে উল্লেখিত ঠিকানায় পোস্ট অফিসের মাধ্যমে পর্চার ডেলিভারি গ্রহণ করবেন।
৪। সেবা গ্রহীতাকে সেবা প্রদানের পর একটি সন্তুষ্টি কার্ড সরবরাহ করা হয়। সেটিতে তার মতামত লিখে নির্দিষ্ট বক্সে রেখে যাবেন। |
নাগরিক সেবা |
---|
0 |
নাগরিক সেবা | |||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|
|
নাগরিক সেবা | ||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|
খতিয়ানের ও বিভিন্ন কেস নথির সার্টিফাইড কপি, মৌজা ম্যাপ সরবরাহ ও বিভিন্ন তথ্য প্রদান।রেকর্ডরুম, জেলা প্রশাসকের কার্যালয়, কুষ্টিয়া।
|
নাগরিক সেবা |
---|
0 |
নাগরিক সেবা | ||||||||||||||||||||||||||||||||||||||||
---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|
|
নাগরিক সেবা | ||||||||||||||||||||||||
---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|
|
নাগরিক সেবা |
---|
0 |
নাগরিক সেবা |
---|
0 |
0 |
নাগরিক সেবা |
---|
0 |
নাগরিক সেবা |
---|
নাগরিক সেবা |
---|
0 |
নাগরিক সেবা |
---|
১. ডিলিং লাইসেন্স প্রদান। ২. ইট ভাটার লাইসেন্স প্রদান। ৩. এসিড ব্যাবহারের লাইসেন্স প্রদান। ৪. এসিড ব্যাবহারের লাইসেন্স নবায়ন। ৫. সার্কাস, যাত্রা, মেলা, ইত্যাদির অনুমতি প্রদান। ৬. বৈবাহিক সনদ প্রদান। ৭. হাট, বাজার ইজারা প্রদান। ৮. জুডিসিয়াল, নন-জুডিসিয়াল স্ট্যাম্প বিক্রয়। |
নাগরিক সেবা |
---|
সিটিজেন চার্টার (ত্রাণ ও পুনর্বাসন শাখা) জেলা প্রশাসকের কার্যালয়, কুষ্টিয়া।
০১। প্রাকৃতিক দুর্যোগ পূর্ববর্তী প্রস্তুতি সংক্রান্ত সতর্কীকরণ বার্তা প্রেরণ, দুর্যোগকালীন উদ্ধারকার্য এবং দুর্যোগপরবর্তী ক্ষয়ক্ষতির প্রতিবেদন সমন্বয়সহ ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম পরিচালনা। ০২। দুর্যোগ পরবর্তী মানবিক সহায়তা কর্মসূচির আওতায় খয়রাতি সাহায্য জিআর চাল, জিআর নগদ অর্থ, গৃহ নির্মাণ মঞ্জুরীর অর্থ/ঢেউটিন ও বিভিন্ন ত্রাণ সামগ্রী বরাদ্দ/উপ-বরাদ্দকরণ সংক্রান্ত কার্যাবলী পরিচালনা। ০৩। প্রাকৃতিক দুর্যোগ পরবর্তী ক্ষতিগ্রস্থ পরিবারভিত্তিক ঘরবাড়ী সংস্কার, রক্ষণাবেক্ষণ, মেরামত, নির্মাণ ও পূন:নির্মাণ সংক্রান্ত কার্যাবলী সমন্বয় করণ। ০৪। প্রাকৃতিক দুর্যোগ পরবর্তী ক্ষতিগ্রস্থ অবকাঠামো সংস্কার, রক্ষণাবেক্ষণ, নির্মাণ ও পুন: নির্মাণ সংক্রান্ত কার্যাবলী সমন্বয় করণ। ০৫। দুর্যোগ উত্তর ঝূকিঁহ্রাস কর্মসুচি বাস্তবায়ন সংক্রান্ত কার্যাবলীর প্রতিবেদন সমন্বয়। ০৬। দুর্যোগ ব্যবস্থাপনা সংক্রান্ত বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবস উদযাপন, দুর্যোগ ব্যবস্থাপনা সংক্রান্ত বিভিন্ন প্রকার প্রশিক্ষণ ও নীতিমালা অবহিত করণ কর্মশালা পরিচালনা। ০৭। ভিজিএফ কর্মসূচি বিষয়ক উপকারভোগীর তালিকার অনুমোদন ও খাদ্যশস্য উপ-বরাদ্দকরণ কার্যাবলী পরিচালনা। ০৮। "অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান" কর্মসূচি বাস্তবায়ন বিষয়ক কার্যাবলীতে প্রতিবেদন সমন্বয় ও উপজেলা সমূহকে নির্দেশনা প্রদান। ০৯। গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (গ্রাঅর/টিআর) কর্মসূচির প্রকল্প অনুমোদন অনুমোদিত প্রকল্প ভিত্তিক উপ-বরাদ্দপত্র জারীকরণ কার্যক্রম পরিচালনা। ১০। গ্রামীণ অবকাঠামো সংস্কার (গ্রাআস/কাবিখা) বিষয়ক কর্মসূচির প্রকল্প অনুমোদন উপ-বরাদ্দপত্র জারীকরণ কার্যক্রম পরিচালনা। ১১। বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় পুল/সেতু নির্মাণ বিষয়ক কার্যাবলীর পরিবিক্ষণ ও অগ্রগতি সমন্বয় করণ। ১২। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সম্পত্তি রক্ষণাবেক্ষণ ও মোহাজের কলোনী বরাদ্দকরণ কার্যক্রম পরিচালনা। ১৩। বিভিন্ন ত্রাণ কার্যক্রমের হালনাগাদ প্রতিবেদন সমন্বয়, প্রতিবেদনের চার্ট প্রস্তুত ও জেলা বোর্ডে প্রদর্শণ। ১৪। উন্নয়ন প্রকল্প সমূহ পরিদর্শন ও পরিবীক্ষণ এবং অগ্রগতির সমন্বয় ও প্রতিবেদন প্রেরণ সংক্রান্ত কার্যাবলী। ১৫। বিভিন্ন সময়ে সরকার ঘোষিত ত্রাণ ও পুনর্বাসন আদেশ নির্দেশাবলী প্রতিপালন ও বাস্তবায়ন। ১৬। উপরে বর্ণিত কার্যক্রম সংক্রান্ত বিভিন্ন অভিযোগ তদন্তকরণ ও অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ইত্যাদি। ১৭। থানা/উপজেলা/পৌরসভা পর্যায়ে আত্মসাৎ সংক্রান্ত এবং মামলা সংক্রান্ত তথ্য সমন্বয়। ১৮। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরাধীন জেলা/উপজেলা পর্যায়ের কর্মকর্তা/কর্মচারীদের সমন্বয় সহ প্রশাসনিক বিষয় সমূহ পরিচালনা।
*সেবা প্রাপ্তির জন্য যাহার সাথে যোগাযোগ করবেন* জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা, জেলা প্রশাসকের কার্যালয়, কুষ্টিয়া। ফোন # ০৭১-৭৩৭৫৪ |