Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
ই-সেবা কেন্দ্র
বিস্তারিত

জেলা ই-সেবা কেন্দ্র, কুষ্টিয়া

   


নাগরিক সেবা

১।   সেবাগ্রহীতা সেবা গ্রহণের জন্য ই-সেবা কেন্দ্রে আসেন এবং প্রথমে তার নাম, ঠিকানা ও মোবাইল নম্বর নির্ধারিত রেজিস্টারে এন্ট্রি করা হয়।

২।  এরপর সেবাগ্রহীতা তার আবেদনটি নিয়ে নির্ধারিত কাউন্টারে জমা প্রদান করেন। সংশ্লিষ্ট কর্মচারী কর্তৃক আবেদনটি গ্রহণ করে তা কম্পিউটারে (ই-নথি সিস্টেমে/ডিআরআর সিস্টেমে) এন্ট্রি শেষে সেবা গ্রহীততাকে POS প্রিন্টেড একটি স্লিপ সরবরাহ করা হয়।

৩।  জমির পর্চা প্রাপ্তির আবেদনের ক্ষেত্রে আবেদনকারী আবেদনের সহিত ২০/- টাকার কোর্ট ফি সংযুক্ত করে আবেদনপত্র নিজের ঠিকানা সম্বলিত ফেরত খামসহ কাউন্টারে জমা প্রদান করবেন। পর্চা প্রদানের তারিখ রিসিভ কপিতে উল্লেখ থাকবে। সেবাগ্রহীতা  উল্লেখিত তারিখের মধ্যে ফেরত খামে উল্লেখিত ঠিকানায় পোস্ট অফিসের মাধ্যমে পর্চার ডেলিভারি গ্রহণ করবেন।

 

৪।   সেবা গ্রহীতাকে সেবা প্রদানের পর একটি সন্তুষ্টি কার্ড সরবরাহ করা হয়। সেটিতে তার মতামত লিখে নির্দিষ্ট বক্সে রেখে যাবেন।


কার্যক্রম

জেলা ই-সেবা কেন্দ্র, কুষ্টিয়া গত ১৮ অক্টোবর, ২০১১ তারিখ থেকে কার্যক্রম শুরু হয়। পরবর্তীতে ০৮ মার্চ, ২০১৫ তারিখে ই-সেবা কেন্দ্রের আধুনিকায়ন (কাউন্টার নির্মাণ) করা হয়।  সর্বশেষ ২৬ ডিসেম্বর, ২০১৬ তারিখে খতিয়ান সরবরাহের ডিজিটাল টোকেন সিস্টেম চালু করা হয়েছে।

      ১৭ জুলাই, ২০১৬ তারিখ হতে NESS এর পরিবর্তে ই-নথি সিস্টেমের মাধ্যমে দাপ্তরিক এবং নাগরিক আবেদন এন্ট্রির কাজ শুরু হয়েছে।

      ১৮ জুলাই, ২০১৬ তারিখ হতে জেলা ই-সেবা সিস্টেমের পরিবর্তে ডিআরআর সিস্টেমের মাধ্যমে জমির পর্চার  আবেদন গ্রহণের কাজ  শুরু হয়েছে।


যোগাযোগ

মোবাইল নং- 01911797171 ই-মেইল আইডি: dckushtia.estsec@gmail.com


অন্যান্য

0


ছবি
www.kushtia.gov.bd/dcoffice_section/f5595012_1c4f_11e7_8f57_286ed488c766/add_13.jpg
ভারপ্রাপ্ত কর্মকর্তা